সুজাপুরে কলেজ স্থাপনের দাবীতে স্মারকলিপি পেশ বাংলা পক্ষ এর

18th August 2021 4:48 pm মালদা
সুজাপুরে কলেজ স্থাপনের দাবীতে স্মারকলিপি পেশ বাংলা পক্ষ এর


নিজস্ব সংবাদদাতা ( মালদা ) :  মালদা জেলার সুজাপুর একটি ঘন জনবসতি পূর্ন এলাকা। প্রতিবছর এই এলাকা থেকে বহু ছাত্র-ছাত্রী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়। এর মধ্যে অনেকেই যথেষ্ট মেধাবী। 

সুজাপুর এলাকায় বহু অর্থনৈতিকভাবে দুর্বল পরিবার বাস করে। সেই সমস্ত পরিবারের ছাত্রছাত্রীরা দূরবর্তী কলেজে গিয়ে পড়াশোনা খরচ সাপেক্ষ হওয়ায় শিক্ষা সম্পূর্ণ করতে পারে না।  অর্থনৈতিকভাবে দুর্বল পরিবারের ছাত্র-ছাত্রীদের অবস্থা আরো করুন। মেধাবী ছাত্রীদের ক্ষেত্রে কলেজে পড়ার সুযোগ না থাকায় অনেক পরিবারেই অল্প বয়সেই তাদের বিবাহের পরিকল্পনা করে। এর ফলে সুদূর প্রসারী সামাজিক সমস্যার সৃষ্টি হয়। শিক্ষাই একটি জাতির মেরুদন্ড এবং একজন শিক্ষিত মা প্রাথমিক ভাবে তার সন্তানকে শিক্ষার পথে অগ্রসর করে দেশের মানব সম্পদের উন্নতি ঘটাতে সাহায্য করেন।  উচ্চ শিক্ষার সুবিধা না থাকায় এলাকায় বেকারত্বের সমস্যা দেখা দিচ্ছে। যা এলাকায় সুদূরপ্রসারী সমস্যার সৃষ্টি করতে পারে।  এই সমস্ত সমস্যার কথা ভেবে   মালদা বাংলাপক্ষ দীর্ঘ দুই বছর থেকে সুজাপুর কলেজের দাবিতে লড়াই করছে। 
আজ এই দাবিকেই সামনে রেখে মালদা বাংলাপক্ষ জেলা সংগঠনের তরফ থেকে মাননীয় উপ জেলা শাসক মহাশয়কে স্মারকলিপি প্রদান করা হয়। 
বাংলা পক্ষ মালদা জেলা সম্পাদক মো রাফিক আহমেদ জানান মালদা বাংলাপক্ষ দীর্ঘ দুই বছর থেকে সুজাপুরে কলেজের দাবিতে লড়াই করছে এবং বহুবার সুজাপুর জুড়ে পোস্টার কর্মসূচি করেছে, দেওয়াল লিখন করেছে এবং কলেজর দাবিতে সভা করেছে। কালিয়াচক -১ বিডিওকে কলেজের দাবিতে স্মারকলিপি দেওয়া হয়েছে।  যতদিন সুজাপুরে কলেজ স্থাপিত না হয়েছে মালদা বাংলা পক্ষর লড়াই জারি থাকবে এবং যতদিন গড়াবে ততো লড়াই জোরালো হবে।





Others News